গত ২২ ডিসেম্বর ২০২২ বৃহস্পতিবার বিকেল ০৩:৩০ মিনিটে জয়িতা ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, হাউস ৪০, রোড ২৭ (পুরাতন) ১৬ (নতুন), ধানমন্ডি, ঢাকা-এ জয়িতা ফাউন্ডেশন এবং টিভিএস অটো বাংলাদেশ লিঃ এর মধ্যে স্কুটার সরবরাহ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। নারীদের যাতায়াত সহজ করতে, উদ্যোক্তা বিকাশে সহযোগিতা এবং সমাজে নারীর ক্ষমতায়নের সৃষ্টির লক্ষ্যে এ সমঝোতা স্মারকের মাধ্যমে নারী উদ্যোক্তাসহ প্রতিশ্রুতিশীল নারীরা স্কুটার ব্যবহারের সুযোগ পাবেন। টিভিএস অটো বাংলাদেশ লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব বিপ্লব কুমার রায় ও জয়িতা ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক জনাব আফরোজা খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টিভিএস অটো বাংলাদেশ লিঃ এর উপদেষ্টা জনাব আনছার আলী খান এবং জয়িতা টাওয়ার নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মো: শহীদুল ইসলাম, জয়িতা ফাউন্ডেশনের সক্ষমতা বিনির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক শেখ মুহাম্মদ রেফাত আলী, জয়িতা ফাউন্ডেশনের পরিচালক নিপুল কান্তি বালা, পরিচালক মুহাম্মদ আরিফুল ইসলাম ও পরিচালক ইয়াসমিন আক্তার সহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এই চুক্তির আওতায় জয়িতা ফাউন্ডেশন সম্ভাব্য গ্রাহককে রিভলভিং ক্যাপিটাল সাপোর্ট ফান্ডের মাধ্যমে মাত্র ৫ শতাংশ সুদে স্কুটার ঋণের সুবিধাসহ টিভিএস ব্র্যান্ডের স্কুটার প্রদান করবেন। সারাদেশে নারী রাইডার, শিক্ষার্থী, কর্মজীবী নারী এবং উদ্যোক্তা নারীরা এ কর্মসূচির মাধ্যমে উপকৃত হবেন বলে অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করা হয়। এক্ষেত্রে উভয় প্রতিষ্ঠান রাইড শেয়ারের সুবিধার প্রচার, নারীদের অর্থনৈতিকভাবে ক্ষমতায়নের জন্য একটি বিশেষ প্রতিষ্ঠান জয়িতা ফাউন্ডেশনের সক্ষমতা বৃদ্ধি, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় কাজ করা তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তা সমিতিগুলোর ব্যবসায়িক পরিবহনের প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি করার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করা হয়। পাশাপাশি এ কার্যক্রম  বিপণন নেটওয়ার্ক গড়ে তোলার জন্য নারীদের ব্যবসা-বান্ধব অনুকূল পরিবেশ নিশ্চিত করতে কাজ করবে।

উল্লেখ্য, টিভিএস অটো বাংলাদেশ লিমিটেড- বাংলাদেশের অন্যতম টু হুইলার ও থ্রী হুইলার ব্র্যান্ড টিভিএস এর অ্যাসেম্বলার ও সরবরাহকারী প্রতিষ্ঠান হিসাবে ২০০৭ সালে যাত্রা শুরু করে, যা ভারতের টিভিএস এন্ড সন্স এবং বাংলাদেশের রিয়ান মোটরস্ (সনি-র‌্যাঙ্গস) এর মাধ্যমে বাংলাদেশের অটোমোবাইল সেক্টরে প্রথম যৌথ উদ্দ্যোগী প্রতিষ্ঠান। সারাদেশে প্রতিষ্ঠানটির ১০টি নিজস্ব শোরুম ও সার্ভিস সেন্টার সহ ৩৩০টিরও অধিক অনুমোদিত সেলস, সার্ভিস ও খুচরা যন্ত্রাংশ সেবা সম্বলিত ’থ্রী এস’ ডিলার পয়েন্ট, ৬৫০টি অনুমোদিত খুচরা যন্ত্রাংশ মজুতকারী এবং ১,০০০-এর অধিক প্রশিক্ষিত ব্যাক্তিগত গ্যারেজ মেকানিক এর সমন্বয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে। ক্রেতা সন্তুষ্টিকে সর্বোচ্চ গুরুত্ব দিতে টিভিএস অটো বাংলাদেশ লিঃ সর্বদা অঙ্গীকারবদ্ধ।

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে দেশের জনগনের পাশে থেকে উন্নত সেবা নিশ্চিত করা উপরোক্ত দুটি প্রতিষ্ঠানের লক্ষ্য।